সুশান্তের মৃত্যুর তদন্তে নতুন মোড়

প্রকাশিত

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে এবার মুম্বাই পুলিশের নজরে পরিচালক মহেশ ভাট। আগামী সপ্তাহেই তাকে বান্দ্রা থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানিয়েছেন ভারতের মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। করন জোহরের ম্যানেজারকেও খুব শিগগিরি ডেকে জেরা করা হবে বলে জানিয়েছেন তিনি।

“আগামী ১-২ দিনের মধ্যেই সুশান্ত ইস্যুতে মহেশ ভাটের বয়ান রেকর্ড করা হবে। কঙ্গনা রানাউত এবং করন জোহরের ব্যক্তিগত সচিবকেও জিজ্ঞাসাবাদ করা হবে। সুশান্তের মৃত্যুর তদন্তে যাকে যাকে প্রয়োজন সবাইকেই জেরা করা হবে, প্রয়োজনে করন জোহরও বাদ পড়বেন না সেই তালিকা থেকে,” আশ্বস্ত করলেন দেশমুখ স্বয়ং।

তিনি অবশ্য আগেই জানিয়েছিলেন যে, পেশাগত বৈরিতার দিকটিও খতিয়ে দেখা হবে ভাল করে। বলিউড থেকে বর্তমানে যত স্বজনপোষণের অভিযোগ আসছে, সেসব বিষয়কে তদন্তের ব্যবসায়িক দিক থেকেই ধরা হচ্ছে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডের ‘ভাট ক্যাম্প’ নেটজনতার রোষানলে। ভাট ভাতৃদ্বয়কে নিয়ে কদর্য বাক্যবাণ তো বটেই, এমনকি স্বজনপ্রীতির অভিযোগ তুলে পরিচালকের চরিত্র যাতাকলে পিষতেও পিছপা হননি নেটিজেনরা! ইতিমধ্যেই ভাইরাল হয়েছে মহেশ ভাটের সঙ্গে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর একাধিক ছবি। সুশান্ত-ভক্তদের অভিযোগ, “অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই তিনি নাকি গভীর ষড়যন্ত্র করে নোংরা রাজনীতির খেলা খেলেছেন সুশান্তের সঙ্গে!”

মুম্বাই পুলিশের তদন্ত এখনও চলছে। এযাবৎকাল অভিনেতার পেশাগত এবং ব্যক্তিগত জীবনে ঘনিষ্ঠ অনেককেই জেরা করা হয়েছে বান্দ্রা থানায়। বাদ পড়েননি বলিউডের ডাকসাইটের পরিচালক সঞ্জয় লীলা বনসালি এবং যশ রাজ প্রযোজনা সংস্থার কর্ণধার তথা খ্যাতনামা প্রযোজক আদিত্য চোপড়ার নামও। এবার মুম্বাই পুলিশের নজরে পরিচালক মহেশ ভাট, যাকে নিয়ে সুশান্তের মৃত্যুর পর থেকেই সমালোচনার অন্ত নেই।

প্রসঙ্গত, এর আগে বান্দ্রা থানায় মহেশের ডাক না পড়লেও ইতিমধ্যেই নেটিজনতার একাংশের অগণিত কদর্য মন্তব্যবাণ ধেয়ে আসার পাশাপাশি, ‘সড়ক ২’ বয়কটের ডাকও তুলেছেন সুশান্তের অনুরাগীরা। ভাইরাল হওয়া পুরনো ছবি শেয়ার করে তারা প্রশ্ন তুলেছেন, রিয়ার সঙ্গে পরিচালক-প্রযোজক মহেশ ভাটের সঙ্গে তার কীসের সম্পর্ক?