সৈয়দপুরে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত
সৈয়দপুর (নীলফামারী)প্রতিনিধি- ‘বাঁচতে হলে জানতে হবে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা- ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ২৪ ই জানুয়ারি বৃহস্পতিবার উপজেলার পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফেসবুক গ্রুপ শিক্ষানগরী সৈয়দপুর’র আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিউলি সুলতানার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর রঙ তুলি আর্ট একাডেমীর পরিচালক জাহিদ আত্তারী, শিক্ষানগরী সৈয়দপুরের প্রতিষ্ঠাতা খুরশিদ জামান কাকন, এডমিন রাকিব হাসান, আমির খান, সদস্য মামুন ইসলাম, রাশিদুল ইসলাম প্রমুখ।

এসময় আয়োজিত আলোচনা সভায় বক্তারা সাধারণ জ্ঞানের গুরুত্ব তুলে ধরে প্রতিষ্ঠান প্রধানকে একাডেমিক ক্লাসের পাশাপাশি মাঝেমধ্যে সাধারণ জ্ঞান ক্লাস নেওয়ার অনুরোধ জানালে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা কথা দেন প্রতি মাসে অন্তত দুইদিন সাধারণ জ্ঞানের উপর ঐচ্ছিক ক্লাস নেওয়া হবে।

পরে পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণীর শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে আয়োজিত এই প্রতিযোগিতার বিজয়ীদের হাতে মহামূল্যবান পুরস্কার বই তুলে দেওয়া হয়। এসময় খুদে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, শিক্ষা ও জনসচেতনতার লক্ষ্যে দ্বীর্ঘ দিন ধরে কাজ করে আসা ফেসবুক গ্রুপ শিক্ষানগরী সৈয়দপুরের আয়োজনে নীলফামারীর সৈয়দপুরে বিভিন্ন সময় মেধা অন্বেষণ, চিত্রাঙ্কন ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি অনলাইনেও জনপ্রিয় এই গ্রুপটির আয়োজনে মাসিক গল্প লেখা ও সোনামনিদের ছড়া আবৃত্তি প্রতিযোগিতা চলমান রয়েছে।