স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুই ভাইয়ের প্রতারণা

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক-

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগ। তারা হলেন দ্বীন ইসলাম ও নুরুল ইসলাম। গত ১৪ জানুয়ারি রাজধানীর খিলক্ষেতের রাজউক ট্রেড সেন্টারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

ডিবি পুলিশ জানায়, গ্রেফতার দুজনই আপন ভাই। এদের মধ্যে দীন ইসলাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি করেন বলে পরিচয় দেন। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ইংরেজিতে হোম মিনিস্ট্রি লেখা আইডি কার্ড, অতিরিক্ত সচিব জ্যোতিময় দত্তের স্বাক্ষরিত অফিস সহকারী চুক্তিভিক্তিক নিয়োগপত্র একটি, উপসচিব ফারজানা জেসমিনের স্বাক্ষরিত একটি প্রত্যয়নপত্র, পিএমওর ফিল্ড অফিসার নিয়োগের প্রবেশপত্র একটি, বিভিন্ন মন্ত্রণালয়ের ৪টি সিল, জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি ডায়েরি, পুলিশের মনোগ্রাম সম্বলিত নেভী ব্লু রঙয়ের একটি ব্যাগ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একটি প্যাড জব্দ করা হয়েছে। একইসঙ্গে তাদের কাছে ২ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
ডিবি গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মশিউর রহমান জানান, ওই দুজন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও দুদকের উর্দ্ধতন কর্মকর্তাদের নাম এবং পদবি ব্যবহার করে বিভিন্নজনকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো।