‘স্যামসাং গ্যালাক্সি নোট’ নাইন বিস্ফোরণ: ক্ষতিপূরণের দাবি

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদকঃ সম্প্রতি দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং নতুন গ্যালাক্সি নোট নাইন বাজারে ছেড়েছে। এই ফোনের ভিতরে রয়েছে একটি চার হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। যেটিকে অনেক সুরক্ষিত ফোন বলেছিলো স্যামসাং।

কিন্তু নিউ ইয়র্কের এক বাসিন্দার ব্যাগে থাকা গ্যালাক্সি নোট নাইনটি বিষ্ফোরিত হওয়ার কারণে আশঙ্কা উঠেছে। এই ঘটনায় ভুক্তভোগী গ্রাহক কোম্পানির কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন বলে জানিয়েছেন নিউ ইয়র্ক পোস্ট।

প্রতিবেদন থেকে জানা যায়, ডিয়ানে লিফটে থাকার সময় ডিয়ানে হঠাৎ লক্ষ্য করেন ব্যাগে তার ফোন অতিরিক্ত গরম হয়ে গিয়েছে। এর পরেই ব্যাগের ভিতরে অদ্ভুত আওয়াজ শুরু হয়। তারপরে ব্যাগের ভিতর থেকে ধোঁয়া বেরোতে শুরু করে।

এর পরেই তিনি মাটিতে ব্যাগ রেখে ব্যাগ খালি করা শুরু করেন। এই সময় তার আঙুল পুড়ে যায়। এই সময় লিফটে তিনি একা ছিলেন। এর পরে লিফট ধোঁয়ায় ভরে যায়। ভয়ে শিউড়ে ওঠেন ডিয়ানে। এই ঘটনে প্রসঙ্গে স্যামসাং-কে প্রশ্ন করা হলে কোম্পানির প্রতিনিধি জানিয়েছেন এই বিষয়ে তাদের কোন তথ্য জানা নেই।

এর আগে স্যামসাং-এর দুঃস্বপ্নের দিন শুরু হয়েছিল ২০১৬ সালে। এই বছর লঞ্চ হওয়া গ্যালাক্সি নোট সেভেন ফোনে একের পর এক ব্যাটারিতে বিস্ফোরণ শুরু হয়েছিল। এরপরে একাধিক জায়গায় সুরক্ষার কারণে ফোনটি নিষিদ্ধ হয়েছিল।