১০ বছরেও পারেনি বিএনপি আর আগামীতেও পারবে না : সেতুমন্ত্রী

প্রকাশিত
চট্টগ্রাম প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করে বলেন, বিএনপি গত ১০ বছরে বিভিন্ন সময় আন্দোলনের ঘোষণা দিয়েও কিছু করতে পারেনি, আগামী দিনেও পারবে না । জনগণ এখন নির্বাচনী মুডে আছে, তাই তারা কোনো আন্দোলনের ডাকে সাড়া দেবে না।
রবিবার সকালে চট্টগ্রামের কর্ণফুলীতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। সড়কপথে নির্বাচনী সফরের দ্বিতীয় দিনে ওবায়দুল কাদেরের নেতৃত্ব একটি প্রতিনিধি দল চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা দিয়েছে। তাদের বিভিন্ন জায়গায় পথসভা করার কথ রয়েছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘কোটা আন্দোলন গেছে, তারপর গেল ছাত্র আন্দোলন, তখনও তারা কিছুই করতে পারেনি। ১০ বছরেও কিছু হয়নি।
বিএনপিকে কটাক্ষ করে তিনি বলেন, ‘এই মাসে না ওই মাসে, এই বছর না ওই বছর- আন্দোলন হবে কোন বছর?’ এ সময় তিনি জানান, আগামী দিনেও আওয়ামী লীগের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হবে না।
ওবায়দুল কাদের বলেন, ‘জাতিসংঘ মহাসচিবের সঙ্গে সাক্ষাতের বিষয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছে বিএনপি। তারা গুজব সন্ত্রাস করছে। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে তাদের প্রতিরোধ করতে হবে।’ আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি গুজব সন্ত্রাস চালাচ্ছে বলেও অভিযোগ করেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।
এসময় সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, একেএম এনামুল হক শামীম, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাবেক ছাত্রলীগ নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ।