১৯ ফেব্রুয়ারি বিএসএমএমইউর সমাবর্তন

প্রকাশিত

ডেস্ক রিপোর্টঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) তৃতীয় সমাবর্তন আগামী ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

প্রশান্ত কুমার জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী ১ হাজার ১৮৯ জন উচ্চতর ডিগ্রি অর্জনকারী চিকিৎসক সমাবর্তনে সনদ গ্রহণ করবেন। এর মধ্যে মেডিসিন অনুষদ থেকে ৩৩৫ জন, সার্জারি অনুষদ থেকে ৩৮৫ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ২৩৯ জন, ডেন্টাল অনুষদে ৪৯ জন, প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদে ১৩৯ জন উচ্চতর ডিগ্রি অর্জনকারী চিকিৎসক এবং নার্সিং অনুষদে ৪২ জন ডিগ্রিধারী নার্স সনদ গ্রহণ করবেন। ডিগ্রিধারী শিক্ষার্থীদের মধ্যে ৫৯৫ জন ছাত্র এবং ৫৯৪ জন ছাত্রী।

তিনি আরো জানান, এবারের সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত গাইনি বিশেষজ্ঞ ও প্রাক্তন আইপিজিএমঅ্যান্ডআর (বর্তমানে বিএসএমএমইউ) এর পরিচালক অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আনোয়ার চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। স্বাগত বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

সমাবর্তন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে ইতিমধ্যে ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ২০১১ প্রথম ও ২০১৫ সালে দ্বিতীয় সমাবর্তন হয়েছিল।