২৪শে ফেব্রুয়ারি শনিবার বিএনপির কালো পতাকা মিছিল

প্রকাশিত
স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল বৃহস্পতিবার ঢাকা মহানগরে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে আগামী ২৪শে ফেব্রুয়ারি শনিবার কাল পতাকা মিছিল করবে দলটি।
বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ তথ্য জানান।
তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ অন্যায়ভাবে আমাদের শান্তিপূর্ণ সমাবেশ করার অনুমতি না দেয়ার প্রতিবাদে ঢাকা মহানগরীতে এই কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে।
রিজভী আরো বলেন, জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলার বিচারক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে রায় দিয়েছেন সেখানে বিচারকের নিরপেক্ষতা সম্পর্কে আমাদের পূর্বের বক্তব্যগুলিরই সত্যতা প্রমাণিত হয়েছে।
বেগম খালেদা জিয়া আদালতে যে বক্তব্য দিয়েছেন সেটিকে বিচারক বিকৃত করে তাঁর রায়ে উদ্ধৃত করেছেন। বেগম জিয়া বলেছিলেন, ছাত্র ও শিক্ষকদের হত্যা করা হচ্ছে।
এগুলি কী ক্ষমতার অপব্যবহার নয়?  ক্ষমতার অপব্যবহার আমি করেছি?  কিন্তু দূর্ভাগ্যের বিষয় বিচারক মহোদয় বেগম জিয়ার বক্তব্যকে সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে বিকৃত করেছেন কেবলমাত্র সরকার প্রধানকে সন্তুষ্ট করার জন্য।
নিজের চাকরির পদোন্নতির জন্যই তিনি বেগম জিয়ার বক্তব্যকে বিকৃত করে তার রায় লিখেছেন বলে জনগণ মনে করে। ন্যায় বিচারকে পদদলিত করে বিচারক ড. আক্তারুজ্জামান যে কুৎসিত দৃষ্টান্ত স্থাপন করেছেন সেজন্য তিনি ইতিহাসে কলঙ্কিত ব্যক্তি হয়ে থাকবেন।