গাসিক মেয়রের নজিরবিহীন আয়োজন দায়িত্ব নিতে যাচ্ছেন আজ

প্রকাশিত

তুহিন সারোয়ার- গাজীপুরে বইছে সাজ সাজ রব। শহরের রাজবাড়ি মাঠজুড়ে তৈরি করা হচ্ছে বিশাল প্যান্ডেল। বর্ণিল সাজে সাজানো হচ্ছে সিটি কর্পোরেশন ভবন, রাজবাড়ি মাঠসহ পুরো শহর। জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ দায়িত্ব নিতে যাচ্ছেন গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মো. জাহাঙ্গীর আলম। সকাল ১১টায় শুরু হবে অনুষ্ঠানের প্রথম অধিবেশন। এ পর্বে দায়িত্বভার অর্পণ ও গ্রহণ হবে। ঐতিহাসিক ওই মাঠের আয়োজনকে ‘নতুন ইতিহাস’ হিসেবে আখ্যা দিয়েছেন অনেকেই।

তবে প্রথম মেয়র এমএ মান্নান থাকছেন না ওই অনুষ্ঠানে। সিটি করপোরেশনের অসহায় প্রধান নির্বাহী কর্মকর্তা কে.এম. রাহাতুল ইসলাম যোগফলকে বলেন, ‘মেয়র অধ্যাপক এমএ মান্নান অসুস্থ্য। তাঁর হার্টের বাইপাস সার্জারি করায় তিনি অনুষ্ঠানে থাকছেন না।’

সিটি করপোরেশনের পক্ষ হতে রাজকীয় এই আয়োজন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “সিটি করপোরেশনের কোন সংশ্লিষ্টতা নেই ওই অনুষ্ঠানে। মেয়রের নির্দেশেই হচ্ছে। কোন মেয়রের নির্দেশে হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, জাহাঙ্গীর আলম।

তার এ দায়িত্ব গ্রহণ উপলক্ষে  এই প্যান্ডেলে নগরীর প্রায় ২৫ থেকে ৩০ হাজার আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন বলে আয়োজকরা জানিয়েছেন। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক, মহিলা শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, অ্যাডভোকেট রহমত আলী এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুর খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই.এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান জানান, অনুষ্ঠানের প্রথম অধিবেশনে দায়িত্বভার অর্পণ ও গ্রহণ করা হবে। দুপুরে মধ্যাহ্ন ভোজের পর বিকেলে দ্বিতীয় অধিবেশনে পরিবেশিত হবে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী হাবিব ওয়াহিদ, কনা, ইমরান, ঐশি প্রমুখ।

গত ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকারকে দুই লক্ষের অধিক ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

গত ২৪ জুলাই মেয়র জাহাঙ্গীর আলম ও কাউন্সিলররা গণভবনে শপথ নেন।

আয়োজকরা জানান, গত ৪০ বছরে গাজীপুরে যে সকল উন্নয়ন হয়েছে তার একটি চিত্র তুলে ধরা হবে এই অভিষেক অনুষ্ঠানে। সিটি কর্পোরেশনে গত ৫ বছরে কী হয়েছে, কী অবস্থায় তিনি পেলেন তারও একটি বর্ণনা দেখানো হবে।

মেয়র জাহাঙ্গীর আলম আগামী ৫ বছর কী কী করতে চান, নগরীকে কী ধরনের সেবা প্রদান করবেন, সেই পরিকল্পনাই বা কী তার একটি নমুনা থ্রিডি আকারে প্রচার করা হবে।

তুহিন,চে,সি,এফ,এন-