নিলামেই উঠলেন না তামিম-মাহমুদউল্লাহ

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক :বাংলাদেশ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার আগ্রহ দেখিয়েছিলেন আট ক্রিকেটার। প্রাথমিক তালিকায় সবার নাম থাকলেও চূড়ান্ত তালিকা থেকে কেটে ফেলা হয় লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজের নাম।

সাকিব, তামিম, মুস্তাফিজ, সাব্বির, আবুল হাসান ও মাহমুদউল্লাহর নাম ছিল চূড়ান্ত তালিকায়। এদের মধ্য থেকে সাকিব ও মুস্তাফিজকে তোলা হয় নিলামে। বাকি চারজনের নাম দুই দিন ব্যাপী নিলামে একবারও আসেনি।

তামিম ও মাহমুদউল্লাহ বিক্রি হওয়া তো দূরের কথা, তাদের নিলামেই তোলেনি আইপিএল কর্তৃপক্ষ। কেন? সেই উত্তর কিংবা কোনো তথ্য জানায়নি আইপিএল কর্তৃপক্ষ। তবে চার ক্রিকেটারের নামই অবিক্রিত তালিকায় রয়েছে।

গতকাল প্রথম দিনের নিলামেই দল পান সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। দুই ক্রিকেটারই নতুন ঠিকানায় খেলবেন। সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। ২ কোটি রূপিতে তাকে দলে নিয়েছে হায়দরাবাদ। আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ২ কোটি ২০ লাখ রূপিতে নিয়েছে মুস্তাফিজুর রহমানকে।

আইপিএলের নিলামে মোট ১৬৯ ক্রিকেটার বিক্রি হয়েছে। এদের মধ্যে বিদেশি ক্রিকেটার রয়েছে ৫৬ জন। আট ফ্র্যাঞ্চাইজি সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ২৫ ক্রিকেটার দলে ভিড়িয়েছে। এদের মধ্যে বিদেশি ক্রিকেটার রয়েছে সর্বোচ্চ ৮জন।

কলকাতা নাইট রাইডার্স বাদে প্রতিটি দলই ২১ জনের বেশি ক্রিকেটার নিয়ে দল সাজিয়েছে। শাহরুখ খানের দলে ক্রিকেটারের সংখ্যা ১৯জন।