দুঃসময় কাটিয়ে ছন্দে ফিরতে আশাবাদী সাকিব

প্রকাশিত

বাংলাদেশের ক্রিকেট নিয়ে সাকিবের স্বপ্ন এবং প্রত্যাশাও অনেক বেশি। জাতীয় দলের টেস্ট ও টি- টোয়েন্টি অধিনায়ক বিশ্বাস করেন বাংলাদেশের ক্রিকেট একসময় অনেক উন্নত হবে। ক্রিকেটে অনেক সফলতা পাবে বাংলাদেশ।

সাকিব মনে করেন, দেশের ক্রিকেট এখন একটা বড় ধরণের পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। আর এ কারণেই মাঝেমধ্যে টাইগারদের মাঠের পারফরমেন্সে দেখা যাচ্ছে বেহাল দশা। তবে দুর্দশা কাটিয়ে খুব শিগগিরই দল উন্নতির ধারায় ফিরবে বলে মনে করেন সাকিব।

বৃহস্পতিবার রাতে নিউইয়র্কে চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ পুরস্কার প্রদান অনুষ্ঠানে নিজের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এদিন নিউয়র্কে তরুণদের দক্ষতার উন্নয়নে বাংলাদেশের সাফল্যের স্বীকৃতস্বরূপ জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমন্ত্রিত অতিথি হিসেবে এই অনুষ্ঠানে উপস্থিত হন সাকিব। আর অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিবকে দেশের ক্রিকেট নিয়ে কিছু বলতে আহবান করেন।

প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে দ্বাদশ বিশ্বকাপে ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বোলিংয়ে ১১ উইকেট নেয়া অলরাউন্ডার বলেন, বাংলাদেশ অবশ্যই অনেক ভাল দল। প্রতিটি দলই মাঝেমধ্যে এক ধরণের পরিবর্তনের মধ্য দিয়ে যায়। আমরা এখন এই অবস্থার মধ্য দিয়েই যাচ্ছি। এরপর ক্রিকেটে সাম্প্রতিক সময়ে টাইগারদের কয়েকটি ব্যর্থতার কথা উল্লেখ করে সাকিব বলেন, আমার মনে হয় ছন্দে ফিরতে খুব বেশি সময় লাগবে না। আমরা অতীতে যে ধরণের ক্রিকেট খেলেছি, সেটা আবারো খেলা শুরু করব।

২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে অস্ট্রেলিয়াতে। এরপরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। এই দুটি বিশ্বকাপে ভালো করতে চান সাকিব। তার ভাষায়, সামনে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। আমরা দুটি আসরেই ভালো করতে চাই। সবার কাছে দোয়া চাই যেন এই দুটি বিশ^কাপ আসরে ভালো খেলে আমরা দেশের মুখ উজ্জ্বল করতে পারি।