নাটোরে অবৈধ ক্লিনিক ও ফার্মেসীতে ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশিত

নাটোর জেলা প্রতিনিধি:
নাটোরের গুরুদাসপুরে ক্লিনিক ও ফার্মেসীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ জন ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার ১৩ নভেম্বর দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন, গুরুদাসপুর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম, আরএমও ডা: রবিউল করিম শান্ত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান জানান- উপজেলার পৌর সদরের লাইসেন্স বিহীন কয়েকটি ক্লিনিক ও ফার্মেসীতে কার্যক্রম চলছিলো। এমন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে গুরুদাসপুর রোকেয়া ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে লাইসেন্স না থাকায় প্রাথমিক ভাবে ৩ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে এবং লাইসেন্স না পাওয়া পর্যন্ত সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
পরে চাঁচকৈড় বাজারের সাদিয়া ফার্মেসী, বন্ধন ড্রাগ হাউজ, আল্পনা ফার্মেসীতে বিধি মোতাবেক মেয়াদ উত্তীর্ণ ঔষুধ রাখার দায়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে অনেক দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়।