রাঙ্গুনিয়ায় বার্মার পেঁয়াজ ২৫০ আর মিশর ২২০ টাকা

প্রকাশিত

রাঙ্গুনিয়া প্রতিনিধি-

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের শান্তিরহাট বাজারে বার্মার পেঁয়াজ ২৫০ অার মিশর ২২০ টাকা দামে বিক্রয় করা হচ্ছে ব্যবসায়ী। পেঁয়াজের দাম দিনে দিনে বেড়েই চলেছে। মঙ্গলবারে যে পেঁয়াজের মূল্য ছিল ১৫০ টাকা, বুধবার ১৮০ টাকা, বৃহস্পতিবার ২০০ টাকা, শুক্রবার ২২০ টাকা অাজ শনিবার সেই পেঁয়াজের দাম এসে দাঁড়ায় ২৫০ টাকায়।
বাজার ঘুরে অাজকেও গতকালের পরিস্থিতি দেখা যায়, পেঁয়াজের দাম বৃদ্ধি হওয়ায় অনেক দোকান অাজও পেঁয়াজ বিক্রয় বন্ধ করে দিছে। যা কয়েকট দোকানে পেঁয়াজ বিক্রয় করলেও দোকান সমূহতে বার্মার পেঁয়াজ ২৫০ অার মিশর ২২০ টাকা দামে বিক্রয় হচ্ছে।
কয়েকটি খুচরা দোকানদার কাছে জানতে চাইলে তারা বলেন, পেঁয়াজের দাম বেশি হওয়ায়,অামরা পেঁয়াজ
কেনা বিক্রয় করা বন্ধ করে দিয়েছি তবে পাইকারি বিক্রেতা হতে কয়েক কেজি ক্রয় করে বিক্রয় করছি। তবে অাগে যেখানে বিশ কেজি বিক্রয় হতে সেখানে বর্তমানে দুই- তিন কেজি বিক্রয় করা সম্ভব হচ্ছে না।
বাজারে কয়েকদিন ধরে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় সাধারণ ক্রেতাদের মধ্যে একরকম ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাজারের অসংখ্য ক্রেতাদের অভিযোগ, এক শ্রেনির অসাধু ব্যবসায়ী বাজারকে অস্থিতিশীল করার জন্য পায়তারা করছে। পর্যাপ্ত বাজার মনিটরিং ব্যবস্থা কার্যকর করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।