কাতার বিএনপির তিন নেতাকে বহিষ্কার

প্রকাশিত

কাতার থেকে,আবুুল কালাম ফয়সাল-

দেশের বাইরে বিএনপির যতগুলো শাখা রয়েছে তার মধ্যে একমাত্র কাতার বিএনপির সম্মেলনের মাধ্যমে গঠনকৃত কমিটি। আবু সায়েদকে সভাপতি এবং শরিফুল হক সাজুকে সাধারণ সম্পাদক‌ করে গঠনকৃত কমিটি বেশ ভালই চলছিল। সম্প্রতি কমিটির কিছু অসাধু পদবী লোভী নেতাকর্মী বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দলীয় শৃঙ্খলা নষ্ট করা শুরু করায় নড়েচড়ে বসে কাতার বিএনপি’র নেতৃবৃন্দ। জানা যায় চলতি বছরের গত ৩০ মে কাতার বিএনপির সম্মেলন ও নির্বাচন হয়। সবশেষ দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কাতার বিএনপির তিন নির্বাচিত নেতাকে দলের প্রাথমিক সদস্যপদসহ বহিষ্কার করেছে বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- কাতার বিএনপির সহ-সভাপতি লোকমান আহমেদ, সহ-সভাপতি এম নুরুজ্জামান, সহ ধর্ম বিষয়ক সম্পাদক মুনছুর উল্লাহ রাশেদ।

বহিষ্কারাদেশে রিজভী আহমেদ বলেছেন, দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের সুস্পষ্ট অপরাধে বিএনপি কাতার শাখার এই তিন নেতাকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হল।

এই বিষয় জানতে চাইলে কাতার বিএনপির যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার মিশু চ্যানেল সেভেন বিডিডটকমকে জানান,সবার পরামর্শ অনুযায়ী,দায়িত্বপ্রাপ্ত সব নেতার মতামতের ভিত্তিতে তাদের তিনজন বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, বাংলাদেশের বাইরে বিএনপির যতগুলো শাখা রয়েছে তার মধ্যে একমাত্র কাতার বিএনপির কমিটি সম্মেলনের মাধ্যমে নির্বাচিত কমিটি। সম্মেলন ও নির্বাচনে আবু সায়েদ সভাপতি এবং শরিফুল হক সাজু সাধারণ সম্পাদকের পদে নির্বাচিত হয়েছেন। চলতি বছরের গত ৩০ মে কাতার বিএনপির সম্মেলন ও নির্বাচন হয়।