ইলিয়াস কাঞ্চনের এই সংগ্রামকে আমরা স্যালুট জানাই: মিশা সওদাগর

প্রকাশিত

অনলাইন ডেস্ক-নতুন পরিবহন আইন বাস্তবায়নের পর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সমালোচনা শুরু করেন পরিবহন শ্রমিকরা। এমনকি বিভিন্ন জায়গায় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) আন্দোলনে পথিকৃত ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকাও দাহ করেন পরিবহন শ্রমিকরা।

পরিবহন মালিক শ্রমিকদের এমন কাণ্ডের নিন্দা জানিয়েছেন চলচ্চিত্র শিল্পীসমিতির সভাপতি ও ঢাকাই ছবির একচেটিয়া খলচরিত্রে অভিনেতা মিশা সওদাগর।

তিনি বলেছেন, ‘আমাদের বড় ভাই, একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন সাহেব একইসঙ্গে একজন নায়ক, প্রযোজক ও গবেষক। দীর্ঘদিন থেকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন করছেন তিনি। সাধারণ মানুষের জন্য কিছু করার চেষ্টা করে আসছেন। নতুন যে সড়ক আইন হয়েছে, এতে তার বিশেষ অবদান আছে।
তিনি বলেন, তথাকথিত কিছু শ্রমিককে যারা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে রাস্তায় নামিয়ে নাচাচ্ছে, তাদের উদ্দেশ্যে বলতে চাই- মনে রাখবেন ইলিয়াস কাঞ্চন মানুষের নিরাপত্তার জন্য রাস্তায় নেমেছেন। ইলিয়াস কাঞ্চন ব্যক্তিগত কোনো ফায়দার জন্য রাস্তায় নামেননি।’

আজ সোমবার দুপুর ১২টায় বিএফডিসি গেটের সামনে মানববন্ধনের আয়োজন করেন চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন। সেই মানববন্ধনে নিজের বক্তব্যে এসব কথা বলেন মিশা সওদাগর।

মানববন্ধনে মিশা সওদাগর আরও বলেন, ‘ইলিয়াস কাঞ্চন সম্মানিত ব্যক্তি। বাংলার সড়ককে নিরাপদ করতে তিনি একাই লড়ে যাচ্ছেন। তার এই সংগ্রামকে আমরা চলচ্চিত্র সমাজ স্যালুট জানাই। আমরা শিল্পী সমাজ ইলিয়াস কাঞ্চনের পাশে আছি। শ্রমিকরা তার সঙ্গে বুঝে বা না বুঝে যে আচরণ করেছেন তার ধিক্কার জানাই। প্রয়োজনে আমরাও তার সঙ্গে রাস্তায় নামব।’

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ চলচ্চিত্র নির্মাতা ও শিল্পীরা।