কুমিল্লা চৌদ্দগ্রামে ডাকাতদের স্বর্ণ কেনার অভিযোগে লাকসাম বিএনপি নেতা আটক।

প্রকাশিত

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার লাকসাম পৌর বিএনপির সাবেক সভাপতি সুভাষ বণিককে ডাকাতদের কাছ থেকে স্বর্ণ কেনার অভিযোগে আটক করেছে জেলার চৌদ্দগ্রাম থানা পুলিশ।

সুভাষ বণিক লাকসাম পৌর শহরের দৌলতগঞ্জ বাজারের স্বর্ণপট্টির শ্রী গনেশ জুয়েলারীর মালিক এবং উপজেলা স্বর্ণ ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ও লাকসাম পৌর বিএনপির সাবেক সভাপতি।

ঘটনা সুত্রে জানা যায়, গত ২ আগষ্ট চৌদ্দগ্রাম উপজেলার অশ্বদীয়া গ্রামের প্রবাসী জাকির হোসেনের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা প্রবাসীর ঘরে থাকা বিভিন্ন মালামাল ও স্বর্ণালংকার লুট করে পালিয়ে যায়।

এই ঘটনায় ওই প্রবাসীর স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। পরে অভিযোগের উপর ভিত্তি করে পুলিশ ডাকাতির সাথে জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে লুন্ঠন করা স্বর্ণ সুভাষ বণিকের কাছে বিক্রি করেছেন বলে তথ্য দেয় পুলিশকে । পুলিশ আটককৃতদের দেওয়া তথ্য অনুযায়ী ২৫ নভেম্বর, সোমবার দিবাগত রাতে লাকসাম পৌর শহরের সাহাপাড়া এলাকার নিজ বাড়ি থেকে বিএনপি নেতা ও স্বর্ণ ব্যবসায়ীকে আটক করে চৌদ্দগ্রাম থানা পুলিশ।

ঘটনা সত্যতা নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা বলেন, আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি ওই প্রবাসীর বাড়িতে ডাকাতি হওয়া স্বর্ণ অবৈধভাবে ক্রয় করেছেন সুভাষ বণিক। তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি । এতে জড়িত থাকার প্রমাণ পেলে ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আগামীকাল বুধবার কুমিল্লার আদালতে হাজির করা হবে বলে তিনি জানান।