ফুলপুরে আমন ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক সনাক্তকরণ চলছে

প্রকাশিত

ফুলপুর প্রতিনিধিঃ

ময়মনসিংহের ফুলপুরে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি’র পরামর্শক্রমে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে ২০১৯-২০ মৌসুমে স্বচ্ছতার সাথে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষক সনাক্তকরণ কাজ চলছে। শনিবার ফুলপুর উপজেলার রূপসী ও পয়ারী ইউনিয়নে লটারির মাধ্যমে কৃষক সনাক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে সব ইউনিয়নেই এ লটারি অনুষ্ঠিত হবে।

রূপসী ও পয়ারী ইউনিয়নে লটারির মাধ্যমে কৃষক সনাক্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পৌর আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি শশধর সেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ রাসেদুল হাসান, রূপসী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পয়ারী ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাদশা আলমগীর সহ সংশ্লিষ্ট ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, এ মৌসুমে ফুলপুর উপজেলার অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহে লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ২১৭৬ মেঃ টন। লটারির মাধ্যমে ৪ হাজার বা তার কিছু বেশি কৃষকের নিকট থেকে এই ধান সংগ্রহ করা হবে। এতে প্রতি কৃষক ১২ মণ করে ধান দিতে পারবে।