কুষ্টিয়ার দৌলতপুরে মসজিদ আছে, রাস্তা নেই

প্রকাশিত

কুষ্টিয়া প্রতিনিধি-েকুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোসেনাবাদ সর্দার পাড়ায় সম্প্রতি একটি মসজিদ নির্মাণ করেছেন এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা। কিন্তু ওই মসজিদে যাতায়াতের জন‌্য কোনো রাস্তা নেই।

হোসেনাবাদ সর্দার পাড়া জামে মসজিদে যেতে হয় পুকুরের ওপর নির্মিত বাঁশের সেতু দিয়ে। ঝুঁকি নিয়েই চলাচল করতে হয় মুসল্লিদের। বর্ষা মৌসুমে বেশি সমস্যায় পড়েন তারা। বাঁশের সেতু তলিয়ে যাওয়ায় অনেক মুসল্লি পানিতে পড়ে যান। তাই মসজিদে যাওয়া-আসার জন‌্য ২০০ ফুট রাস্তা নির্মাণের জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সর্দার পাড়ার বাসিন্দা মনির সর্দার বলেন, আমি এক কাঠা জমি মসজিদের নামে রেজিস্ট্রি করে দিয়েছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান সরদার হাসিম উদ্দিন হাসুকে রাস্তাটি নির্মাণের জন্য অনেকবার বলেছি। কিন্তু তিনি কোনো উদ্যোগ নেননি।

মসজিদ ব‌্যবস্থাপনা কমিটির সভাপতি বাদল সর্দার বলেন, শুকনো মৌসুমে কষ্ট করে জমির আইল দিয়ে মসজিদে যাতায়াত করতে পারলেও বর্ষা মৌসুমে হাঁটু বা কোমর সমান পানির মধ‌্যে দিয়ে মসজিদে নামাজ আদায় করতে যাওয়া কষ্টসাধ্য হয়ে পড়ে। দৌলতপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আ কা ম সরওয়ার জাহান বাদশার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি বলেছেন, মসজিদের জন্য রাস্তা থাকবে না, এটা হতে পারে না। আমি অচিরেই এই মসজিদের রাস্তার জন্য বরাদ্দের ব্যবস্থা করব।