ফেনীতে ১,২৩১ বোতল ফেন্সিডিল,১ টি কাভার্ড ভ্যানসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত

ওসমান ফারুক চট্টগ্রাম‌‌‌-

র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‍্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চঁাদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, মানবপাচারকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৯ হতে অদ্য ১১ ডিসেম্বর ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ১১৮ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৩৪ টি ম্যাগাজিন এবং ১,০৬০ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কাতুর্জ উদ্ধারের পাশাপাশি ১৬ লক্ষ ৯৫ হাজার ৭২৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১০ হাজার ৩৫৮ বোতল ফেন্সিডিল, ০১ কেজি কোকেইন, ৫৩৭ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ লক্ষ ১০ হাজার ৭৪০ লিটার দেশীয় তৈরী মদ, ১,০৪৩ কেজি ৪৮৮ গ্রাম গাঁজা এবং ০২ কেজি হেরোইন উদ্ধার করেছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে একটি কাভার্ড ভ্যান যোগে পন্য পরিবহণের আড়ালে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১০ ডিসেম্বর ২০১৯ ইং তারিখ ২০২০ ঘটিকার সময় র‍্যাব-৭ এর একটি আভিযানিক দল ফেনী জেলার সদর থানাধীন মহিপাল ওভার ব্রিজের নীচে স্টার লাইন কাউন্টার এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এ সময় কুমিল্লা হতে চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‍্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত ড্রাইভার গাড়িটিকে না থামিয়ে র‍্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব সদস্যরা ধাওয়া করে কাভার্ডভ্যানটি আটক করতঃ আসামী ১। মোঃ সুমন (২৭), পিতা- মোঃ মফিজুর রহমান, গ্রাম- সূবর্ণচর, থানা- চরজব্বর, জেলা- নোয়াখালী, ২। মোঃ রেজাউল করিম (৩৪), পিতা-মৃতঃ হাছান, গ্রাম- শঙ্করপুর, থানা- বিরল, জেলা- দিনাজপুর এবং ৩। মোঃ রিয়াজুল ইসলাম (৩২), গ্রাম- পলাশ ডাঙ্গী, থানা- চিরির বন্দর, জেলা-দিনাজপুরথদেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে কাভার্ডভ্যানটি (চট্টো মেট্টো-ট-১১-০৮০৬) তল্লাশী করে কাভার্ডভ্যানের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ১,২৩১ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে আরো ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে কাভার্ড ভ্যানের মাধ্যমে পন্য পরিবহনের আড়ালে বিভিন্ন অভিনব কৌশলে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১২ লক্ষ ৩১ হাজার টাকা এবং জব্দকৃত কাভার্ডভ্যানের আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়ছে