রোববার দেশজুড়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক-সুপ্রিম কোর্টের আপীল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে আগামী রোববার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচিও ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাতে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটি বৈঠকের পর তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘যে রায় হয়েছে সেই রায়ে আমরা হতাশ এবং ক্ষুব্ধ। জাতি পুরোপুরিভাবে শুধু স্তম্ভিত নয়, ক্ষুব্ধও। মানুষের প্রত্যাশা ছিল, অন্তত সর্বোচ্চ বিচারালয়ে থেকে মানুষ তাদের প্রিয় নেতার ন্যায় বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।’

মির্জা ফখরুল বলেন, ‘আমরা স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নিয়েছি যে, রোববার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগরে প্রতিটি থানায় বেলা দুইটার পর থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। এই হচ্ছে আপাতত আগামী রোববারের জন্য কর্মসূচি। পরের কর্মসূচি এরপরে ঘোষণা করব।’

স্কাইপের মাধ‌্যমে অংশ নেয়া দলের ভারপ্রাপ্ত তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

এর আগে দলের ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন খালেদা জিয়ার মামলায় আপীল বিভাগের রায় বিস্তারিতভাবে স্থায়ী কমিটির সদস্যদের কাছে তুলে ধরেন।