রৌমারী সীমান্তে বিজিবি’র হাতে ভারতীয় গরুসহ আটক ২

প্রকাশিত

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি-
কুড়িগ্রামের রৌমারী উপজেলার খেতারচর সীমান্ত থেকে জগন্নাথ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীসহ দুই গরু চোরাকারবীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি।
ঘটনাটি ঘটেছে, মঙ্গলবার (২১ জানুয়ারী) ভোররাতে খেতারচর সীমান্তে। আটক ব্যক্তি হলেন, ঢাকা জগন্নাথ বিশ^বিদ্যালয়ের তৃতীয় বর্ষের অ্যাকাউন্টিং বিভাগের শিক্ষার্থী ও কাউনিয়ারচর গ্রামের আজিয়ার রহমানের পুত্র মোকছেদুল হাসান (২৩), একই ইউনিয়নের ধর্মপুর গ্রামের তফের আলীর পুত্র আব্দুল হাই ওরফে সবুজ (৩২)।
বিজিবি ও স্থানীয় সূত্রে জানাগেছে, দাঁতভাঙ্গা ইউনিয়নের খেতারচর সীমান্তের ১০৫৫/১ এস মেইন পিলারের নিকট দিয়ে ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে গরু আনার পথে বিজিবি’র টহলরত অবস্থায় ওই গরু চোরাকারবারিদের আটক করে ক্যাম্পে নিয়ে যায় বিজিবি সদস্যরা। এসময় সাথে থাকা একটি ভারতীয় গরু, ধারালো অস্ত্র ও দুইটি মোবাইলফোন উদ্ধার করে বিজিবি। যার সর্বমোট সিজার মূল্য ৪৩ হাজার ৮শত টাকা।
দাঁতভাঙ্গা ইউপি সদস্য মিজানুর রহমান ও শাজাহান আলী বলেন, ‘সীমান্তে ভারতীয় গরুসহ দুই ব্যক্তিকে আটক করেছে বিজিবি। তবে তাঁরা চোরাকারবারি কিনা আমার জানা নেই।’
এ বিষয়ে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর অধিনায়ক লে: কর্নেল এসএম আজাদ আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের স্পেশাল কোম্পানি কমান্ডার জয়েন উদ্দিনের নেতৃত্বে ১৫ সদস্যের একটি টহলদল সকালে ভারত হতে চোরাকারবারিরা গরু আনার পথে দুই ব্যক্তিকে আটক করে। পরে তাদেরকে রৌমারী থানায় সোপর্দ করা হয়েছে।
রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান ইনাম জানান, বিজিবি’র হাতে আটক হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা রুজু করা হয়েছে।