বিএসএফের গুলিতে লালমনিরহাট সীমান্তে ২ বাংলাদেশি নিহত

প্রকাশিত

লালমনিরহাট প্রতিনিধি– লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।
বুধবার (২২ জানুয়ারি) বেলা ১২টায় লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৈহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার সকালে হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে এ ঘটনা ঘটে।
নিহতরা হলো, হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্তের পূর্ব আমঝোল গ্রামের উসমান আলীর ছেলে সুরুজ মিয়া (১৮) ও শাহজাহান আলীর ছেলে সুরুজ মিয়া (৩৩)। তারা দুজনই একই গ্রামের বাসিন্দা।
এদিকে স্থানীয়রা জানান, হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে গরু চোরাচালানি একটি দল সীমান্তের তাঁরকাটা পার হওয়ার সময় ভারতের কোচবিহার ২১ বিএসএফ ব্যাটালিয়নের বড়মরিচা ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে দুইজন নিহত হয়। তবে আরেকজনের মরদেহ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফরা নিয়ে গেছে।
লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৈহিদুল ইসলাম জানান, বিএসএফ এর কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। পতাকা বৈঠক করে নিহত দুই বাংলাদেশিকে ফেরত আনা হবে এবং ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে জোরালো প্রতিবাদ জানানো হবে।