আক্কেলপুরে অস্ত্র মামলায় সম্পৃক্ত থাকায় কথিত দুই সাংবাদিক প্রেফতার

প্রকাশিত

জয়পুরহাট ও আক্কেলপুর থানা পুলিশের যৌথ অভিযানে উদ্ধারকৃত ৩টি বিদেশী পিস্তল হাতবোমা ও বিপুল পরিমান দেশীয় অস্ত্র মামলায় সম্পৃক্ত কথিত দু’জন সাংবাদিককে  আটক করেছে থানা পুলিশ ।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদ জানান, গত ২৯ ডিসেম্বর দিবাগত গভীর রাতে আক্কেলপুর পুরাতন বাজারের জয়পুরহাট জেলা পরিষদের সদস্য ও পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুর রহিম স্বাধীন এর বাড়ি লক্ষ করে  একদল দুর্বৃত্ত গুলি বর্ষণ ও ককটেল বিস্ফোরণ ঘটান। সে ঘটনার সুত্রানুসারে জয়পুরহাট সদর থানা ও আক্কেলপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে জয়পুরহাট সদর থানা এলাকার জামালপুর চারমাথা এলাকার স্বপনের পল্লী জননী সুপার মার্কেটের একটি কম্পিউটারের দোকানে অভিযান চালিয়ে ৩টি বিদেশী পিস্তল ৫টি হাত বোমা ও বিপুল পরিমান দেশীয় ধারালো অস্ত্র  উদ্ধার করে ও দোকান মালিক ওই থানা এলাকার জামালপুর গ্রামের মিন্টু সরকারের ছেলে রঞ্জু সরকার (৩৩) কে আটক করে।

অস্ত্র ও বিস্ফোরক বিয়য়ে ৩১ ডিসেম্বর/১৯ ইং তারিখে জয়পুরহাট সদর থানার পৃথক পৃথক ২টি মামলা হয়। এবং আটককৃতকে আদালতে সোপর্দ্দ করেন। (নং- ৬০/ ও ৬১ তারিখ ৩১/১২/২০১৯ইং।)

আক্কেলপুর থানা পুলিশ আক্কেলপুর থানার মামলা নং-৩০, তারিখ ৩১ডিসেম্বর/১৯ এর সাথে সম্পৃক্ত আটক রঞ্জুকে  জিজ্ঞাসাবাদের জন্য আদালত থেকে গত ৫ ফেব্রুয়ারী/২০২০ তারিখে ২দিনের রিমান্ডে নেয়। রিমান্ডে দৃর্বৃত্ত রঞ্জুর দেয়া তথ্য ও ঘটনার সময় সিসি ক্যামেরার ফুটেজ সহ অন্যান্য তথ্য ও পারিপার্শ্বিকতার ভিত্তিতে ওই ঘটনার সাথে সরাসরি যোগসুত্র থাকার সুনির্দ্দিষ্ট অভিযোগে শনিবার দিবাগত রাতে  আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদ, অফিসার ইনচার্জ (তদন্ত) আবু রায়হান উপ পরিদর্শক (দারোগা) আব্দুল  আলীম, সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে আক্কেলপুর পৌর এলাকার পুরাতন বাজার এলাকার শ্রী বিরেন চন্দ্র দাসের ছেলে কথিত সাংবাদিক পরিচয়দানকারী ও এলাকার ত্রাস মাদক সংশ্লিষ্ট ব্যবসায়ী ও দৃর্বৃত্ত বলে চিহিৃত শ্রী নিরেন চন্দ্র দাস (২৭) কে শনিবার দিবাগত রাতে নিজ বাড়ি থেকে আটক করেন ও একই এলাকার রোস্তম আলীর ছেলে দৈনিক বজ্রশক্তি কথিত সাংবাদিক পরিচয়দানকারী আবু রায়হান (৩২) কে জয়পুরহাট থেকে আটক করার বিষয়টি আক্কেলপুর থানা পুলিশ নিশ্চিত করেছেন।