কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, অস্ত্র উদ্ধার

প্রকাশিত

অনলাইন ডেস্ক-

কুমিল্লায় বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সক্রিয় ডাকাত চক্রের দুইজন নিহত হয়েছেন। কুমিল্লার কোতোয়ালী থানাধীন লোহারপুল ব্রিজের পাশে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, একদল সশস্ত্র ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল, এমন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকতাদের নির্দেশে তাদের গ্রেফতারে অভিযান চালায় কোতোয়ালী থানা ও জেলা গোয়েন্দা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ডাকাতদল এলোপাতাড়ি গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পুলিশ ও ডাকাত দলের মধ্যে প্রায় ২৫ রাউন্ড গুলিবিনিময় হয়। এ সময় ইমন (৪০) ও জাহাঙ্গীর (২৮) নামে ২ ডাকাত গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ ২ ডাকাতকে তাৎক্ষণিক কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে  সচল এক‌টি এল‌জি, পাচঁ রাউন্ড ফায়ারকৃত গু‌লির খোসা, দুই‌টি রামদা, এক‌টি ছু‌রি এবং এক‌টি তালা কাটার কার্টার উদ্ধার করা হয়।

নিহত ডাকাতদের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজি মামলাসহ ৭-৮‌টি মামলা রয়েছে। পলাতক বাকি ডাকাতদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

কুমিল্লা ডিবি পুলিশের (এলআইসি টিমের) উপ-পরদির্শক (এসআই) পরিমল দাস বিষয়টি নিশ্চিত করেছে